জৈষ্ঠ মাসের দাপট
- অরুণ কারফা ২৭-০৪-২০২৪

দেখতে দিলেও কৃষ্ণ মেঘ
দেখা দিচ্ছে না বৃষ্টি
এই তো সবে জৈষ্ঠের শুরু
মেঘেরা ডাকে গুরুগুরু
আচমকা উঠে ভীষণ ঝড়
ধ্বংস করছে সৃষ্টি।

দিকে দিকে শুধু কাঠফাটা রোদ
আম কাঁঠাল সব পাকছে
জ্বলছে যেন আটচালার ছাদ
কোথাও কিছু পড়ছে না বাদ
কুকুরগুলো ক্লান্ত হয়ে
অসহ্য গরমে ডাকছে।

আর ক’টা দিন গেলেই যাবে
বদলে চেহারাখানি
ফিন ফিন করে নামলে বৃষ্টি
ঝাপসা হলেই সবার দৃষ্টি
শ্রান্ত কৃষকের উৎফুল্ল মন
ধরবে পুরনো গানই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।